South east bank ad

ইউনিভার্সাল কলেজ বাংলাদেশের নতুন ক্যাম্পাসের প্রাক-উদ্বোধনী অনুষ্ঠান আয়োজিত

 প্রকাশ: ২৭ জুলাই ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

বাংলাদেশে মোনাশ কলেজ অস্ট্রেলিয়ার একমাত্র অংশীদার ও শিক্ষা মন্ত্রণালয় অনুমোদিত একমাত্র ইন্টারন্যাশনাল এডুকেশন প্রোভাইডার ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ (ইউসিবি) সম্প্রতি রাজধানীতে নতুন ক্যাম্পাসের প্রাক-উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন করে। আগস্টে এ ক্যাম্পাসের উদ্বোধন করার কথা রয়েছে। এ উপলক্ষে প্রাক-উদ্বোধন মিলাদ ও ভক্তিমূলক অনুষ্ঠানের আয়োজন করা হয়, অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এবং এসটিএস গ্রুপের গ্রুপ সিইও ড. সন্দীপ অনন্তনারায়ণ উপস্থিত ছিলেন। ইউসিবির সব কর্মী, অনুষদ সদস্য এবং অন্যান্য কর্মকর্তাও এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, এটি এমন একটি সূচনা, যা ভবিষ্যতে অন্যদেরও পথ দেখাবে। আমি অত্যন্ত আনন্দিত যে ইউসিবির যাত্রা শুরু করেছে।

এসটিএস গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ড. সন্দীপ অনন্তনারায়ণ বলেন, শিক্ষা মন্ত্রণালয় অনুমোদিত এবং আন্তর্জাতিক প্রোগ্রাম পরিচালনার অনুমোদনপ্রাপ্ত প্রথম শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে ইউনিভার্সাল কলেজ বাংলাদেশের ইতিহাসে উদাহরণ সৃষ্টি করেছে। মোনাশ কলেজের একমাত্র অংশীদার হিসেবে আমরা দেশের শিক্ষার্থীদের দুটো কোর্স অফার করছি, যা মোনাশ অস্ট্রেলিয়ার পথে তাদের যাত্রা শুরুর জন্য অত্যন্ত সহায়ক হবে। এই প্রথম কোনো ইন্টারন্যাশনাল এডুকেশন প্রোভাইডার দেশে এ ধরনের সুযোগ দিচ্ছে।

উল্লেখ্য, ইউসিবি কিউএস ২০২১ র্যাং কিং অনুযায়ী বিশ্বের শীর্ষ ৬০ বিশ্ববিদ্যালয়ের তালিকায় থাকা মোনাশ কলেজ অস্ট্রেলিয়ার সঙ্গে অংশীদারিত্ব করেছে। ফলে শিক্ষার্থীরা তাদের ও/এএস/এ-লেভেল/এইচএসসি প্রথম বর্ষের পর পরই মোনাশ ইউনিভার্সিটির ডিগ্রি অর্জনের লক্ষ্যে তাদের যাত্রা শুরুর অনন্য সুযোগ পাবেন।

ইউসিবিতে শিক্ষার্থীরা বিশ্বমানের শিক্ষা, একাডেমিক পাঠ্যক্রম ও ফাউন্ডেশন প্রোগ্রাম শেষ করে মোনাশ ইউনিভার্সিটিতে অন্তর্ভুক্ত হওয়ার শতভাগ নিশ্চয়তা উপভোগ করবেন। গুলশানের প্রাণকেন্দ্রে অবস্থিত ইউসিবির এ মনোরম ক্যাম্পাস সব প্রকার উন্নত ও আধুনিক সুযোগ-সুবিধাসম্পন্ন হবে। এ ব্যাপারে বিস্তারিত জানতে শিক্ষার্থীরা ইউসিবির ওয়েবসাইট (https://www.UCBbd.org) ভিজিট করতে পারেন।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: